সত্তরে একাহার: একান্নবর্তী বৃদ্ধদের জন্য সাহায্যের আবেদন


সৈয়দা নুজহাত জাবীন


একটা দীর্ঘ সময় ধরে পুরো পৃথিবী করোনা নামক মহামারীর আতঙ্কে আক্রান্ত। তার প্রভাব বিস্তর করেছে জাতীয় অর্থনীতি থেকে মানুষের জীবনযাত্রার মানদণ্ডে। দেশের প্রত্যেকের জীবনেই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দুর্দশা বয়ে এনেছে এই মহামারী। অনেক পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি চাকরি হারিয়েছেন। আবার অনেকেই হারিয়েছেন তার খুব কাছের মানুষদের। 

দেশের এই ক্রান্তিলগ্নে সরকারি, বেসরকারি কিংবা বিভিন্ন ছোট-বড় অলাভজনক প্রতিষ্ঠান বিভিন্নভাবে অসহায় মানুষদের পাশে এসে দাঁড়িয়েছে। স্বয়ং এমনই একটি অলাভজনক প্রতিষ্ঠান যারা কাজ করে সমাজের বিভিন্ন অন্যায় বা অবিচারের বিরুদ্ধে। শরীর যার সিদ্ধান্ত তার, সাইলেন্ট দ্য সাইলেন্স, স্বয়ং×ডি.কে.সি-ফিমেইল ফ্রন্টলাইন ওয়ার্কার্স, রেইজ এগেইনস্ট রেইপ এর মতো বিভিন্ন ক্যাম্পেইনগুলোর মাধ্যমে তারা সমাজিক ব্যাধির বিরুদ্ধে লড়াই করে গিয়েছে।

বৈশ্বিক মাহামারীর এই দুঃসময়ে তারা জানতে চেয়েছিল সমাজের উপেক্ষিত প্রবীণ নাগরিকের কথা। ভাগ্যের নিঠুর পরিহাসে যাদের শেষ ঠিকানা হয়েছিল কোনো এক জীর্ণ বৃদ্ধাশ্রমে। স্বয়ং জানতে পারে একবেলার খাবারের জন্য সেই প্রবীণযোদ্ধাদের কী পরিমাণ সংগ্রাম করতে হয়৷

স্বয়ং বিশ্বাস করে যারা জীবন কিংবা বয়সের কাছে মাথা নত করে নি, তাদের পথকে সুগম করার চেষ্টা করা আমাদের নৈতিক দায়িত্ব। সেই সংগ্রামের পথকে সামান্য সহজ করতে তারা আয়োজন করেছে প্রজেক্ট “সত্তরে একাহার”। প্রজেক্টিতে দেখানো হয় কীভাবে মাত্র ৭০ টাকা পারে কোনো প্রবীণ ব্যক্তির একবেলার খাবার জোগান দিতে। এই প্রেক্ষাপটেই স্বয়ং সাহায্যের আহ্বান করেছে মানুষের কাছে। 

তাদের এই উদ্যোগে তাদের পাশে ছিল লাইফস্টাইল ব্র‍্যান্ড “রুজ” থেকে রুবাইয়া মাহফুজ খান ও শাহরার জোহা খান। 

“সত্তরের একাহার” প্রকল্পটির মাধ্যমে এখন পর্যন্ত প্রায় ৯০,০০০ টাকা সংগৃহীত হয়েছে। তারা ২৯ জানুয়ারি পর্যন্ত অর্থসাহায্য সংগ্রহ করবে। এই মহৎ উদ্দেশ্যের প্রকল্পটিতে সাহায্য করতে পারেন আপনিও। এই মহৎ উদ্দেশ্যের প্রকল্পটিতে সাহায্য করতে পারেন আপনিও। 

সাহায্যার্থে এগিয়ে আসুন।

 

বিকাশ নম্বর: 01777112093 (PERSONAL)

USE SEND MONEY OPTION

▪️Account Name: Md Muntasir

Account Number: 1501101905842002

Bank Name: BRAC Bank

Branch: Gulshan 

SWIFT Code: BRAKBDDH 

Routing Number: 060261726

 

Leave a Reply

Your email address will not be published.

Leave a comment
scroll to top